Homeখেলাধুলাফ্যাঞ্চাইজি ক্রিকেট-বাংলাদেশের থেকে দল পেয়েছেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ

ফ্যাঞ্চাইজি ক্রিকেট-বাংলাদেশের থেকে দল পেয়েছেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ

** ফ্যাঞ্চাইজি ক্রিকেট যুগে প্রায় প্রতিটি দেশই এখন নিজস্ব ক্রিকেট লীগ চালু করেছে। সেদিক থেকে অনেকটা পিছিয়ে ছিলো জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তবে, এবার আর চুপ করে থাকতে পারেনি তারা। সব বোর্ডের মতো নিজেদের দেশেও আনতে যাচ্ছে ফ্যাঞ্চাইজি ক্রিকেট লীগ। আর দ্রুত সফলতা আনতে টি টোয়েন্টি নয়, তারা আনছে টি টেন লীগ। যেখান বাংলাদেশের থেকে দল পেয়েছেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ। জাতীয় দলের অভিজ্ঞ তারকাকে নিলামের আগেই দলে টেনেছে তার দল জোবার্গ বাফেলোস। আর তাসকিন খেলবেন বুলাওয়ে ব্রেভসের হয়ে। নিলামে প্রথম নামটিই আসে তাসকিনের। আর শুরুতেই তাকে দলে নেয় বুলাওয়ে ব্রেভস। তাকে ছাড়াও, তাদের দলে আছে একাধিক তারকা ক্রিকেটার। দলে আছেন জিম্বাবুয়ের বর্তমানে সেরা ক্রিকেটার ও অলরাউন্ডার সিকান্দার রাজা।

দলটির ব্যাটিং অর্ডারে বড় নাম অস্ট্রেলিয়ার দুই তারকা ব্যাটার অ্যাস্ট্রন ট্রার্নার ও বেন ব্যাকডারমুট। দুজনকেই দলে তারা বিদেশি কোঠায় ভিড়িয়েছে। তাছাড়া, ব্যাটিং অর্ডারে দেশিয়দের মধ্যে বড় নাম জিম্বাবুয়ের মারকুটে ব্যাটার রায়ান বার্ল ও ইনোসেন্ট কাইয়া। দুজনই জিম্বাবুয়ে দলের নিয়মিত সদস্য। দলটির অধিনায়কত্ব থাকতে পারে সিকান্দার রাজার কাঁধে।

দলের, বিদেশি কোঠায় আরেকটি বড় নাম লঙ্কান পেস বোলিং অলরাউন্ডার থিসারা পেরেরা। মূলত, পেস বোলিং ও ফিনিশিংয়ের দায়িত্ব থাকবে তার হাতে। দলের পেস ইউনিটে আছে বড় নাম। তাসকিনের সঙ্গে বুলাওয়ে ব্রেবভসে জুটি গড়বেন ইংলিশ পেসার টাইমাল মিলস, এমনকি দলটিতে আছেন সৌদি আরবে জম্ম নেওয়া পাকিস্তানি বংশদ্ভূত ডান হাতি পেসার ফারাজ আকরাম। অবশ্য তার পরিচয় এখন জিম্বাবুয়ে ক্রিকেটার হিসেবেই। এছাড়া, স্পিন বিভাগেও দলটির বড় শক্তির নাম আফগান অফ স্পিনার মুজিবুর রহমান ও অস্ট্রেলিয়ার প্রথম শ্রেনীর ক্রিকেটার প্রেটরিক ডোলেয়। এদেরছাড়া, অলরাউন্ডার সিকান্দার রাজাকেও এই বিভাগে বড় ভূমিকা রাখতে হবে।

সবমিলিয়ে বলা চলে মুটামুটি ব্যালেন্স দল গড়েছে বুলাওয়ে ব্রেবভস। আগামী ২০ থেকে ২৮ জুলাই পর্যন্ত হবে জিম আফ্রো টি টেন লীগ। সবকিছু ঠিক থাকলে আফগান সিরিজের পরই দেশ ত্যাগ করবেন তাসকিন আহমেদ ও মুশফিকুর রহিম। দুজনই পুরো টুর্নাম্যান্ট খেলার সুযোগ পেতে পারেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular